Bartaman Patrika
খেলা
 

 ক্রিকেট ডার্বিতে লিড মোহন বাগানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি’র প্রথম ডিভিসন লিগে ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে প্রথম ইনিংসে লিড পেল মোহন বাগান। প্রথম ইনিংসে ইস্ট বেঙ্গল ২৬৭ রান করেছিল। জবাবে মোহন বাগান দ্বিতীয় দিনের শেষে ৮ উইকেট হারিয়ে ২৭৫ রান তুলেছে।
বিশদ
 ইরানি কাপে সেঞ্চুরির হ্যাটট্রিক হনুমার

 নাগপুর, ১৫ ফেব্রুয়ারি: সেঞ্চুরির হ্যাটট্রিক করে ইরানি কাপে রেকর্ড গড়লেন অবশিষ্ট ভারতীয় একাদশের ব্যাটসম্যান হনুমা বিহারি। প্রথম ইনিংসে তিনি ১১৪ রান করেছিলেন। দ্বিতীয় ইনিংসে হনুমা ১৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৮০ রানে অপরাজিত থাকেন।
বিশদ

16th  February, 2019
জেতার জন্য লড়ছে শ্রীলঙ্কা

 ডারবান, ১৫ ফেব্রুয়ারি: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে কিছুটা হলেও সুবিধাজনক অবস্থায় দক্ষিণ আফ্রিকা। জয়ের জন্য ৩০৪ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা তৃতীয় দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ৮৩ রান তুলেছে। দক্ষিণ আফ্রিকা এদিন ৪ উইকেটে ১২৬ রান নিয়ে খেলতে নামে।
বিশদ

16th  February, 2019
মারকাণ্ডের ৫ উইকেট, জয়ী ভারতীয় ‘এ’ দল

 মহীশূর, ১৫ ফেব্রুয়ারি: সেঞ্চুরি করে জয়ের ভিতটা গড়ে দিয়েছিলেন বাংলার তরুণ ব্যাটসম্যান অভিমন্যু ঈশ্বরণ। আর তার উপর দাঁড়িয়ে পাঞ্জাবের তরুণ লেগ স্পিনার মায়াঙ্ক মারকাণ্ডে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে ইংল্যান্ড লায়ন্সকে কফিনবন্দি করলেন। দ্বিতীয় বেসরকারি টেস্টে ভারতীয় ‘এ’ দল ইনিংস ও ৬৮ রানে জিতল।
বিশদ

16th  February, 2019
চ্যাম্পস ফাউন্ডেশনের ২০ বছর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরের মস্তিষ্কপ্রসূত চ্যাম্পস ফাউন্ডেশন কুড়ি বছর পূর্তি উপলক্ষে একটি ডাবল উইকেট ম্যাচের আয়োজন করেছে। খেলাটি হবে ১৭ মার্চ মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে।
বিশদ

16th  February, 2019
 শেষ আটে তিন ভারতীয় মহিলা বক্সার

 নয়াদিল্লি, ১৫ ফেব্রুয়ারি: বিশ্ব বক্সিং প্রতিযোগিতায় ৫৭ কেজি বিভাগে রুপো জয়ী সোনিয়া লাথের ৭০তম স্ট্র্যান্ডজা মেমোরিয়াল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠলেন। বালগেরিয়ার রাজধানী সোফিয়ায় এই প্রতিযোগিতা চলছে।
বিশদ

16th  February, 2019
প্লাজার হুঙ্কার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে পূর্ণ শক্তির দল নিয়ে খেলবে চার্চিল ব্রাদার্স। শুক্রবার সকালে তারা ইস্ট বেঙ্গল মাঠে দুই ঘণ্টা অনুশীলন করে। আলেজান্দ্রো নিজেদের মাঠে অনুশীলন না করলেও চার্চিল ব্রাদার্সের ফুটবলাররা অবশ্য মাঠের প্রশংসা করে যান।
বিশদ

16th  February, 2019
ডোপ পরীক্ষায় ধরা পড়ল ১৬ বছরের অয়ন

 নয়াদিল্লি, ১৫ ফেব্রুয়ারি: প্রথম ভারতীয় টেনিস প্লেয়ার হিসেবে ষোলো বছরের অয়ন ভাটিয়া ডোপ পরীক্ষায় ধরা পড়ল। ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (নাডা) অয়নকে আপাতত সাসপেন্স করেছে। ছেলেটির মূত্রের নমুনা সংগ্রহ করা হয়েছিল গত অক্টোবরে জাতীয় টেনিস প্রতিযোগিতা চলাকালীন।
বিশদ

16th  February, 2019
দুই ঘণ্টা অনুশীলন ক্রিজো-দানিশদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার বেড়ানোর মরশুমে শ্রীনগরে বেশ ভালোই ভিড় ছিল। বৃহস্পতিবার পুলওয়ামায় জঙ্গি হানার পর শ্রীনগরের ছবি পাল্টে গিয়েছে গত ২৪ ঘণ্টায়। গোটা শহর থমথমে। বরফ পড়ার আনন্দ নিতে যাঁরা এসেছিলেন তারা আস্তে আস্তে শহর ছাড়েন শুক্রবার।
বিশদ

16th  February, 2019
 বোর্ডের পরীক্ষা ও ট্রেনিং, দুটোই একইসঙ্গে সামলে যাচ্ছেন হিমা

  নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: খেলার পাশাপাশি প্রয়োজন শিক্ষাগত যোগ্যতা। এটা বুঝেই ট্রেনিংয়ের সঙ্গে বোর্ডের পরীক্ষায় ভালো ফল করতে চান ভারতের নয়া ‘স্প্রিন্ট সেনসেশন’ হিমা দাস। ৪০০ মিটারে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন অসমের এই অ্যাথলিট গত এশিয়ান গেমসে জাতীয় রেকর্ড (৫০.৭৯ সেকেন্ড) গড়ে রুপো জেতেন।
বিশদ

15th  February, 2019
আজ অস্ট্রেলিয়া সিরিজের দল নির্বাচন
ফিরতে পারেন উনাদকাট

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি: বাঁ-হাতি পেসার খলিল আহমেদের উপর সম্পূর্ণ আস্থা রাখতে পারছেন না কোচ। তাই জয়দেব উনাদকাটকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সুযোগ দেওয়া হতে পারে। পাশাপাশি তৃতীয় ওপেনার খুঁজছে ভারত।
বিশদ

15th  February, 2019
লালডানমাওইয়ার হ্যাটট্রিকে
লাজংকে চূর্ণ করে
তৃতীয় স্থানে ইস্ট বেঙ্গল

সোমনাথ বসু : দু’জনের পরনে ডেনিম জিনস ও লাল-হলুদ জার্সি। গালে প্রিয় ক্লাবের রংয়ের শৈল্পিক আঁচড়। গ্যালারিতে দাঁড়িয়ে সারাক্ষণ উৎসাহ দিয়েছেন জবি জাস্টিন-এনরিকেদের। ম্যাচ শেষে হাসিমুখে যুবভারতী ক্রীড়াঙ্গনের মেন গেটের সামনে সেলফি তুলতে ব্যস্ত বেলেঘাটার অম্লান ও কোয়েল।
বিশদ

15th  February, 2019
আয়াখস খেলল, রিয়াল মাদ্রিদ জিতল

 রাতুল ঘোষ : বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে গত তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে আক্রমণের ঝড়ে উড়িয়ে দিয়েও এফসি আয়াখস ১-২ গোলে পরাজয় বরণ করল।
বিশদ

15th  February, 2019
জাতীয় ব্যাডমিন্টনের শেষ আটে সিন্ধু
অসমান সারফেস নিয়ে চরম অসন্তোষ সাইনার

  গুয়াহাটি, ১৪ ফেব্রুয়ারি: স্ট্রেট গেমে জিতে সিনিয়র জাতীয় ব্যাডমিন্টনের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন পিভি সিন্ধু। একইদিনে অসমান সারফেসের জন্য গতবারের চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল সিঙ্গলস ম্যাচ খেলেননি। ফলে আয়োজকদের আবার তিনটি প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচের সূচি বদলাতে হচ্ছে।
বিশদ

15th  February, 2019
 জঙ্গি হানা সত্ত্বেও আই লিগেই ফোকাস রিয়াল কাশ্মীরের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্রীনগরের যে হোটেলে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসনসহ বিদেশি এবং ভিন রাজ্যের ফুটবলাররা থাকেন সেই হোটেল থেকে পুলওয়ামার দূরত্ব ১৫ কিমি। তবে পুলওয়ামায় জঙ্গি হানার কোনও প্রভাব রিয়াল কাশ্মীর শিবিরে পড়েনি।
বিশদ

15th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...

 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM